ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

বিএনপির ৩ সংগঠনের নতুন কর্মসূচি ঘোষণা

কলমের কণ্ঠস্বর ডেস্ক
প্রকাশিত: ১০:৪৬ এ.এম, ১৩ সেপ্টেম্বর ২০২৩
Link Copied!

ফাইল ছবি

সরকার পতনের এক দফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির ৩ সংগঠন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেন, আগামী ১৬ ও ১৭ সেপ্টেম্বর দেশের উত্তরাঞ্চলে অর্থাৎ রংপুর ও রাজশাহী বিভাগে রোডমার্চ কর্মসূচি পালন করা হবে।

বিএনপির তিন সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল যৌথভাবে এই কর্মসূচি পালন করবে। এতে প্রধান অতিথি হিসেবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকবেন।

টুকু বলেন, সরকার পতনের মধ্য দিয়ে জনগণের ভোটের অধিকার ও গণতন্ত্র ফেরত দিতে চাই। এ লক্ষ্যে আগামী ১৬ সেপ্টেম্বর রংপুর থেকে দিনাজপুর পর্যন্ত এবং ১৭ সেপ্টেম্বর বগুড়া থেকে রাজশাহী পর্যন্ত রোডমার্চ কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, প্রতিটি রোডমার্চের শুরুতে ও শেষে দুটি জনসভা হবে এবং পথে আরও বেশ কিছু পথসভা হবে। আশা করি, দেশের যুব-তরুণ সমাজ ঘর থেকে বেরিয়ে শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় রাজপথের এই কর্মসূচিতে অংশ নিয়ে গণ-অভ্যুত্থানের মধ্যদিয়ে এই সরকারের পতন ঘটাবে।

যুবদলের সভাপতি বলেন, আপাতত দুদিনের কর্মসূচি ঘোষণা করলাম। পরবর্তীতে পর্যায়ক্রমে কর্মসূচি ঘোষণা করা হবে।

কর্মসূচি ঘোষণার সময় যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও সাধারণ সম্পাদক রাজীব আহসান, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ অনেককে উপস্থিত ছিলেন।