ঢাকা শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

নতুন যেসব কর্মসূচি নিয়ে আসছে বিএনপি, ঘোষণা সোমবার

অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১০:২৫ এ.এম, ১৭ সেপ্টেম্বর ২০২৩
Link Copied!

ফাইল ছবি

সরকার পতনের এক দফা দাবিতে একগুচ্ছ কর্মসূচি নিয়ে আসছে বিএনপি। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু করে ৩ অক্টোবর পর্যন্ত কর্মসূচিগুলো পালন করবে দলটি। মূলত, নির্বাচনের তফসিলের আগে আন্দোলন চূড়ান্ত পর্যায়ে নিতে এসব কর্মসূচি পালন করবে বিএনপি।

বিএনপির একাধিক সূত্র গণমাধ্যমকে জানায়, মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার কেরানীগঞ্জে বড় সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচির সূচনা করবে দলটি। এরপর পর্যায়ক্রমে নারায়ণগঞ্জে একটি এবং ঢাকায় বড় তিনটি সমাবেশ করা হবে। এ ছাড়া সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে চারটি রোডমার্চ কর্মসূচি কারার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। ১৮ সেপ্টেম্বর (সোমবার) সংবাদ সম্মেলন করে বিস্তারিত কর্মসূচি ঘোষণা করবে দলটি।

এই কর্মসূচিগুলো শেষ হলে অক্টোবরের প্রথম সপ্তাহেই ফের টানা কর্মসূচি ঘোষণা করবে বিএনপি। নভেম্বরের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণার আগে অক্টোবরেই আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিতে এসব কর্মসূচি পালন করবে দলটি।

এদিকে, পূর্বঘোষণা অনুযায়ী শনিবার রংপুর থেকে দিনাজপুর পর্যন্ত প্রায় ৮০ কিলোমিটার পথে ‘রোডমার্চ’ কর্মসূচি পালন করে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। আজ (রোববার) বগুড়া থেকে রাজশাহী পর্যন্ত রোডমার্চ করবে এই তিন সংগঠন।

রোডমার্চে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম প্রধান অতিথি এবং স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।