ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

নাটোরে বিএসটিআই-এর অভিযান; ৪টি প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
প্রকাশিত: ১২:২৪ পি.এম, ২৪ সেপ্টেম্বর ২০২৩
Link Copied!

নাটোর সদরে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রাজশাহীর উদ্যোগে ৪টি প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে।
রবিবার (২৪ সেপ্টেম্বর) সকালে এ অভিযান পরিচালনা করা হয়।
মোবাইল কোর্ট চলাকালীন সময় রহমান ফিলিং সেন্টার, সদর নাটোর প্রতিষ্ঠানটি পেট্রোল পণ্য পরিমাপে কম প্রদান করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও রহিম ফিলিং স্টেশন, সদর নাটোর প্রতিষ্ঠানটি পেট্রোল পণ্য পরিমাপে কম প্রদান করায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ অনুযায়ী ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অপরএক আভিযানে শিলা মিষ্টি বাড়ী, সদর, নাটোর প্রতিষ্ঠানটি ফার্মেন্টেড মিল্ক (মিষ্টি দই) ও ঘি পণ্যের অনুক‚লে সিএম সনদ নবায়ন ব্যতিরেকে উৎপাদন এবং বাজারজাতকরণ করার অপরাধে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিন রোদসি ট্রেডার্স, শাহজাতপুর, বগুড়া প্রতিষ্ঠানটির উৎপাদিত ওয়াটার ফর ইউজ ইন সেকেন্ডারি ব্যাটারিজ (ব্যাটারি পানি) পণ্যের অনুক‚লে সিএম সনদ থাকলেও পরিমাপে কম প্রদান করায় ‘ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ১হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে নেতৃত্বে প্রদান করেন ইয়াসিন সাদেক, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, (সদর) নাটোরের মোবাইল কোর্টে বিএসটিআই বিভাগীয় কার্যালয়।
প্রসিকিউটিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন রাজশাহীর কর্মকর্তা মোঃ শরীফ হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ আবুল কায়েম, পরিদর্শক (মেট)।
জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহী-এর এরকম কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়।