ঢাকা রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

নির্বাচন ঘিরে নাশকতা করলেই ব্যবস্থা : র‍্যাব

কলমের কণ্ঠস্বর ডেস্ক
প্রকাশিত: ১২:৫৮ পি.এম, ২৫ সেপ্টেম্বর ২০২৩
Link Copied!

ছবি: সংগৃহীত

জাতীয় নির্বাচন সামনে রেখে নাশকতা কিংবা বিশৃঙ্খলার চেষ্টা করা হলে ব্যবস্থা নেবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মাটিকাটা ইসিবি চত্ত্বর মেইন রোডে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা বলেন র‌্যাব-৪-এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান।

তিনি বলেন, যেকোনো ধরনের উদ্ভূত পরিস্থিতি, সহিংসতা বা নাশকতামূলক কর্মকাণ্ড মোকাবিলায় র‌্যাব স্পেশাল ফোর্স টিম, র‌্যাবের হেলিকপ্টার, ডগ স্কোয়াড ও বোম্ব ডিসপোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। যেকোনো গুজব ও অপপ্রচার রোধে র‍্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি রাখছে।

লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমান বলেন, নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সারাদেশে বিশেষ রোবাস্ট পেট্রোল ও চেকপোস্ট মোতায়েন করছে র‍্যাব। আগামী নির্বাচনকে কেন্দ্র করে কোনো সন্ত্রাসী গোষ্ঠী যেন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে, সে লক্ষ্যে কাজ করছে র‍্যাব। এ ছাড়া সামাজিক অপরাধ, হত্যা, চুরি, ছিনতাইরোধে নিয়মিত র‌্যাব-৪-এর বিশেষ রোবাস্ট পেট্রোল ও চেকপোস্ট মোতায়েন থাকবে।

তিনি আরও বলেন, জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ ইভেন্টের সময় বিভিন্ন স্বার্থান্বেষী মহলের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতার আশঙ্কা দেখা দিলে নাগরিকদের জানমালের নিরাপত্তায় কাজ করবে র‌্যাব।