ঢাকা বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

পাইলটের চোখে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

কলমের কণ্ঠস্বর ডেস্ক
প্রকাশিত: ৩:১০ পি.এম, ২৫ সেপ্টেম্বর ২০২৩
Link Copied!

ছবি- সংগৃহীত

ভারতের অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের স্কোয়াড নিয়ে ক্রিকেট-বিশ্লেষকদের থেকে শুরু করে ভক্ত-সমর্থকদের আগ্রহের কমতি নেই। বৈশ্বিক এই মেগা আসরের উত্তাপ বেশ ভালোভাবেই লেগেছে টাইগার ক্রিকেটে।

বিশ্বকাপের ১৩তম আসরের আগে দলের মধ্যে একাধিক পরীক্ষা-নিরীক্ষা নিয়ে ব্যস্ত টিম ম্যানেজমেন্টও। যে কারণে এখনও চূড়ান্ত দল ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে ব্যক্তিগত মতামতের ভিত্তিতে একটি স্কোয়াড বানিয়েছেন লাল-সবুজের সাবেক প্রতিনিধি খালেদ মাসুদ পাইলট।

তার এই তালিকায় ওপেনিংয়ে জায়গা পেয়েছেন তামিম ইকবাল এবং লিটন দাস। তবে ১৫ জনের এই স্কোয়াডে ফাঁকা রাখা হয়েছে বিকল্প ওপেনারের ঘরটি। তিন ওপেনারের সঙ্গে টপ-অর্ডারে জায়গা হয়েছে নাজমুল হোসেন শান্তর।

মিডল-অর্ডারে আছেন অভিজ্ঞ সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। পাশাপাশি তরুণ তাওহীদ হৃদয়কেও মিডল-অর্ডারে জায়গা দিয়েছেন সাবেক এই ক্রিকেটার। স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে স্কোয়াডে আছেন শেখ মেহেদি হাসান ও মেহেদি হাসান মিরাজ।

বিশেষজ্ঞ স্পিনার হিসেবে নাসুম আহমেদও স্কোয়াডে আছেন। আর পেস বিভাগে তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমানে আস্থা রেখেছেন পাইলট।

জানা গেছে, ২৬ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচের আগে কিংবা পরে বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। যেখানে ইতোমধ্যেই ১৪ জনের নাম একেবারেই চূড়ান্ত হয়ে গেছে। শুধুমাত্র ১৫তম সদস্যের নাম নিয়ে কিছুটা ভাবনায় রয়েছে টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপ দলে অতিরিক্ত একজন পেসার দলের সঙ্গে নেওয়া হবে নাকি একজন ব্যাকআপ ওপেনার নেওয়া হবে, তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

পাইলটের চোখে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডপাইলটের চোখে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

পাইলটের চোখে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড : সাকিব আল হাসান ( অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদী, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।