ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

বাগমারায় বিএসটিআইয়ের অভিযান; ২৫ হাজার টাকা জরিমানা

কলমের কণ্ঠস্বর ডেস্ক
প্রকাশিত: ৪:৪৮ পি.এম, ২৫ সেপ্টেম্বর ২০২৩
Link Copied!

রাজশাহীর বাগমারায় একটি মোবাইল কোর্ট পরিচালনা করেছে রাজশাহী ও বিএসটিআই বিভাগীয় অফিস। এ সময় ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে রাজশাহী ও বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর যৌথ উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালে নর্থ বেংগল এগ্রো ফুড ইন্ডাস্ট্রিজ, তাহেরপুর, বাগমারা, রাজশাহী প্রতিষ্ঠানটিকে তাদের উৎপাদিত সরিষার তেল (ব্রান্ড- তাজ) পণ্যের অনুক‚লে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না নিয়ে অবৈধ ভাবে বিএসটিআইয়ের মান চিহ্ন ব্যবহার করায় এবং কারখানার পরিবেশ অত্যন্ত নোংরা ও অপরিচ্ছন্ন থাকায় বিএসটিআই আইন-২০১৮ এর ১৫(১)/২৭ ধারা অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
একই অভিযানে আল-মোমিন এন্টারপ্রাইজ, তাহেরপুর প্রতিষ্ঠানটির উৎপাদিত সরিষার তেল পণ্যের বকেয়া বিল পরিশোধের এবং বুলবুল ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি, মচমইল বাজার, বাগমারা প্রতিষ্ঠানটির উৎপাদিত বিস্কুট ও ব্রেড পণ্যের অনুক‚লে সিএম লাইসেন্স আগামী দুই সপ্তাহের মধ্যে গ্রহণের শর্ত প্রদান করেন বিজ্ঞ আদালত।
অভিযানে নেতৃত্বে প্রদান করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.এফ.এম আবু সুফিয়ান উপজেলা নির্বাহী অফিসার, বাগমারা, রাজশাহী।
প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহীর কর্মকর্তা এ.এফ.এম হাসিবুল হাসান, ফিল্ড অফিসার (সিএম) উপস্থিত ছিলেন।