ঢাকা শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

বিশ্বকাপে খেলতে শর্ত তামিমের, বিরক্ত সাকিব!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৬:২৯ পি.এম, ২৫ সেপ্টেম্বর ২০২৩
Link Copied!

ছবি- সংগৃহীত

চোট কাটিয়ে প্রায় দুই মাস পর জাতীয় দলে ফিরেছেন তামিম ইকবাল। নিউজিল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ খেলে আবারও বিশ্রামে গেছেন সদ্য সাবেক এই ওয়ানডে কাপ্তান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) বিষয়টিকে বিশ্রাম হিসেবেই উপস্থাপন করেছে। তবে সূত্র বলছে, এখনও চোট রয়েছে তামিমের। যে কারণেই নাকি নিজেকে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে থেকে সরিয়ে নিয়েছেন নিজেকে। তিনি নাকি এখনও ফিট নন। বিশ্বকাপ দল বিবেচনায় এটি বিবেচনাও করতে বলেছেন তামিম।

বিসিবির সূত্র বরাতে দেশের প্রথম সারির একটি জাতীয় দৈনিকের খবরে বলা হয়েছে, তামিম নির্বাচকদের বলেছেন, যদি তাকে বিশ্বকাপ দলে নেওয়া হয়, তাহলে এটা (শতভাগ ফিট নন) মেনে নিয়েই নিতে হবে। দলে থাকলে তিনি তার সর্বোচ্চটা দিয়েই খেলার চেষ্টা করবেন বলে জানিয়েছেন, তবে তার পিঠের সমস্যার কথা গুরুত্ব সহকারে সামনে এনেছেন।

এদিকে আগামী ৫ অক্টোবর থেকে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে খেলতে আগামী পরশু (২৭ সেপ্টেম্বর) রাতে দেশ ছাড়বে লাল-সবুজের প্রতিনিধিরা। এর আগেই মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে। কিন্তু দল ঘোষণার ঠিক আগ মুহূর্তে তামিমের এমন মন্তব্য নির্বাচক কমিটি এবং টিম ম্যানেজমেন্টকে বেশ অস্বস্তিতে ফেলে দিয়েছে।

অন্যদিকে এখন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে আলোচনার অপেক্ষায় আছেন নির্বাচকেরা। সোমবার রাতেই ঢাকায় পৌঁছানোর কথা হাথুরুসিংহের।

সূত্র বলছে, তামিমের এমন অবস্থানে বেশ বিরক্ত অধিনায়ক সাকিব আল হাসান। তবে এই ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি না তিনি।

এই বিষয়ে তামিম কিংবা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও কোনো সাড়া দেননি।