ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

মেহেদিও ফিরে গেলেন, টেল এন্ডারদের নিয়ে লড়ছেন শান্ত

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২০ এ.এম, ২৬ সেপ্টেম্বর ২০২৩
Link Copied!

সিরিজ হার এড়ানোর মতো গুরুত্বপূর্ণ ম্যাচে টাইগারদের ব্যাটিং বিপর্যয়। ২৭.৫ ওভারে ১৫৭ রানেই বাংলাদেশ হারিয়েছে ৬ উইকেট।

দলের ব্যাটিং বিপর্যয়ে একাই লড়াই করে যাচ্ছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টেল এন্ডার ব্যাটসম্যানদের নিয়ে দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন শান্ত।

হারলেই সিরিজ হাতছাড়া, জিতলে সিরিজে ড্র করার সুযোগ। এমন কঠিন সমীকরণের ম্যাচে মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮ রানেই সাজঘরে ফেরেন দুই ওপেনার জাকির হাসান ও তানজিদ হাসান তামিম। দলকে খেলায় ফেরানোর আগেই উইকেট হারান তরুণ তারকা ব্যাটসম্যান তাওহিদ হৃদয়।

৩৫ রানে তিন উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যাওয়া দলকে খেলায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। চতুর্থ উইকেটে তারা ৫৯ বলে ৫৩ রানের জুটি গড়েন।

এরপর পানি পান বিরতি থেকে ফিরেই আউট হন মুশফিক। লুকি ফার্গুনসনের করা বলটি মুশফিকের ব্যাটে লেগে স্টাম্পে আঘাত করতে যাচ্ছিল, তখন পা দিয়ে বল ঢেকাতে চেষ্টা করেন মুশফিক।

কিন্তু তার আগেই বল স্টাম্পে আঘাত হানে, মুশফিকের পাও স্টাম্পে লেগে যায়। দলীয় ৮৮ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ২৫ বলে ১৮ রান করেন মুশফিক।

তিন ম্যাচ সিরিজের প্রথম খেলাটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে ২৫৫ রানের টার্গেট তাড়ায় বাংলাদেশ হারে ৮৬ রানে।

আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের শেষ খেলায় টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ।

স্কোর বোর্ডে ৮ রান যোগ করতেই সাজঘরে ফেরেন দুই ওপেনার জাকির হাসান ও তানজিদ হাসান তামিম। দলীয় ৩৫ রানে ফেরেন তরুণ ব্যাটসম্যান তাওহিদ হৃদয়।

নিউজিল্যান্ডের তারকা পেসার অ্যাডাম মিলনের বলে বোল্ড হয়ে ফেরেন ওপেনার জাকির হাসান। ইনিংসের তৃতীয় ওভারে ট্রেন্ট বোল্টের করা প্রথম বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন আরেক ওপেনার তানজিদ হাসান তামিম। মিলনের দ্বিতীয় শিকারে পরিনত হন হৃদয়। তার আগে ১৭ বলে করেন ১৮ রান।