ঢাকা শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

বিশ্বকাপ দলে নেই তামিম ইকবাল!

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১:১৫ পি.এম, ২৬ সেপ্টেম্বর ২০২৩
Link Copied!

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা নিয়ে চরম নাটকীয়তা চলছে। সর্বশেষ সাবেক অধিনায়ক তামিমকে বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া না নেওয়া নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

আনফিট তামিম ইকবালকে বিশ্বকাপে চান না অধিনায়ক সাকিব ও কোচ হাথুরুসিংহে। অবশেষে সেটাই সত্যি হতে চলেছে। দেশসেরা ওপেনারকে ছাড়াই টাইগার স্কোয়াড গড়া হয়েছে। কিছুক্ষণের মধ্যেই আসতে পারে সে ঘোষণা।

সোমবার দিবাগত গভীর রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসানের বাসায় বৈঠক করেন অধিনায়ক সাকিব আল হাসান এবং কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এতে বোর্ড সভাপতিকে তারা জানিয়েছেন, বিশ্বকাপের মতো বড় আসরে তারা কোনো ‘আনফিট’ বা ‘অর্ধেক ফিট’ ক্রিকেটারকে দলে চান না। এমনকি তিনি যদি হন তামিম ইকবালের মতো অভিজ্ঞ কেউও।

সাকিব নাকি এমনও বলেছেন যে, আনফিট কেউ দলে থাকলে তিনি বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন না। এর পরিপ্রেক্ষিতেই আজ মঙ্গলবার গণমাধ্যমে খবর বেরিয়েছে যে, বিশ্বকাপের আগে অধিনায়কত্ব ছাড়ছেন সাকিব।

এমতাবস্থায় সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার দারস্ত হয় বিসিবি।

মঙ্গলবার দুপুর ২টার দিকে মাশরাফিকে বিসিবিতে প্রবেশ করতে দেখা গেছে। সাকিব-তামিম দুজনের সঙ্গেই মাশরাফির ভালো সম্পর্ক। দুজনই তাকে শ্রদ্ধার চোখে দেখেন।

জানা গেছে, মাশরাফি বিসিবিতে প্রবেশ করার কিছুক্ষণ পরই সেখানে আসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ধারণা করা হচ্ছে সাকিব তামিম ইস্যু মিটমাট করতেই মাশরাফির দারস্ত হয়েছে বিসিবি।