ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

বিশ্বকাপের আগে ঘরের মাঠেই সিরিজ হারল টাইগাররা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩:০৭ পি.এম, ২৬ সেপ্টেম্বর ২০২৩
Link Copied!

৫ অক্টোবর ভারতে শুরু হবে ক্রিকেট বিশ্বকাপ। আইসিসির এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টকে সামনে রেখে প্রতিটি দল শেষ সময়ের প্রস্তুতি সারছে। সেই লক্ষ্যেই নিজেদের হোম ভেন্যুতে নিউজিল্যান্ডকে ঢেকে এনে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। তিন তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে হারে টাইগাররা।

সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়ালেও বৃষ্টির কারণে শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়। দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে ২৫৪ রান করে নিউজিল্যান্ড। টার্গেট তাড়া করতে নেমে ৪১.১ ওভারে ১৬৮ রানেই অলআউট হয় বাংলাদেশ। ৮৬ রানে হারে টাইগাররা।

আজ মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় বাংলাদেশ। স্কোর বোর্ডে মাত্র ৮ রান জমা হতেই সাজঘরে ফেরেন এই ম্যাচে অভিষেক হওয়া ওপেনার জাকির হাসান ও তানজিদ হাসান তামিম।

দলকে খেলায় ফেরানোর আগেই আউট হন তরুণ তারকা ব্যাটসম্যান তাওহিদ হৃদয়। ৩৫ রানে তিন উইকেট পতনের পর দলের হাল ধরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম। চতুর্থ উইকেটে তারা ৫৩রানের জুটি গড়েন।

একটা সময়ে ৪ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ১৩৭ রান। এরপর চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে মাত্র ৩৪ রানে ৬ উইকেট হারিয়ে ৩৪.৩ ওভারে ১৭১ রানেই অলআউট বাংলাদেশ।

বাংলাদেশ দলের হয়ে ৮৪ বলে ১০টি বাউন্ডারির সাহায্যে সর্বোচ্চ ৭৬ রান করেন অধিনায়ক শান্ত। এছাড়া ২১ রান করেন সাবেক মাহমুদউল্লাহ রিয়াদ। ১৮ রান করে করেন তাওহিদ হৃদয় ও মুশফিকুর রহিম।

সিরিজ জয়ের সহজ টার্গেট তাড়া করতে নেমে ৯১ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় নিউজিল্যান্ড।

টার্গেট তাড়ায় কোনো উইকেট না হারিয়ে ৪৯ রান করে নিউজিল্যান্ড। এরপর শরিফুলের দুই বলে ২ উইকেট হারায় কিউইরা। তৃতীয় উইকেটে হেনরি নিকোলসের সঙ্গে ১১৮ বলে ৮১ রানের জুটি গড়েন উইল ইয়াং।