ঢাকা শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

বিশ্বকাপে যেখানে শীর্ষে সাকিব

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৮:০০ এ.এম, ৩০ সেপ্টেম্বর ২০২৩
Link Copied!

আর মাত্র পাঁচ দিন পরেই মাঠে গড়াচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। সবকিছুই এখন প্রস্তুত। যদিও শেষ সময়ের প্রস্তুতি চলমান বৈশ্বিক এই আসরের। তবে এতকিছুর ভিড়ে রেকর্ডের দিকে চোখ রাখতে ভুল করছেন না ভক্ত-সমর্থকরা।

২০১৯ বিশ্বকাপে ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে ছিলেন সাকিব আল হাসান। এবারের ক্রিকেট বিশ্বমঞ্চের লড়াইয়ে নামার আগে দারুণ কিছুর অপেক্ষায় আছেন লাল-সবুজের এই দলপতি। একাধিক রেকর্ড নিজের করে নেওয়ার সুযোগও থাকছে সাকিবের সামনে। তবে অন্য একটি তালিকার শীর্ষে আছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিবের পেছনে আছেন ভারতের বিরাট কোহলি।

জাতীয় দলের হয়ে এখনও খেলছেন এমন ক্রিকেটারদের মধ্যে ওয়ানডে বিশ্বকাপে সাকিবের রানসংখ্যাই সবচেয়ে বেশি। চার বিশ্বকাপ মিলিয়ে এক হাজার ১৪৬ রান করেছেন সাকিব। বিশ্বকাপে বাংলাদেশ অধিনায়কের চেয়ে বেশি রান আর কারোর নেই।

বৈশ্বিক এই আসরে সাকিবের পরপরই আছেন বিরাট কোহলি। তিন বিশ্বকাপে কোহলি করেছেন এক হাজার ৩০ রান। এই তালিকার তিনে আছেন ডেভিড ওয়ার্নার। ১৮ ম্যাচে এই অজি ওপেনার করেছেন ৯৯২ রান।

তালিকার চার, পাঁচ ও ছয়ে আছেন রোহিত শর্মা (৯৭৮ রান), কেইন উইলিয়ামসন (৯১১ রান), মুশফিকুর রহিম (৮৭৭ রান)। রানিং ক্রিকেটারদের মধ্যে শুধু সাকিব ও কোহলিই বিশ্বকাপে ন্যূনতম ১০০০ রান করেছেন।