ঢাকা শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

দারুণ শুরু, বাংলাদেশ দলকে প্রশংসায় ভাসালেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৮ এ.এম, ৭ অক্টোবর ২০২৩
Link Copied!

আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করল বাংলাদেশ। সেমিফাইনালে চোখ রাখা বাংলাদেশের জন্য এ জয়টা গুরুত্বপূর্ণ ছিল বলে মনে করছেন অনেকে। ভারত মিশনে শুরুটা রাঙানোর পর টিম টাইগার্সের প্রশংসায় পঞ্চমুখ সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

আফগানদের বিপক্ষে দারুণ এ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে অধিনায়ক সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের। তাই এ দুজনের প্রশংসায় পঞ্চমুখ সাবেক কাপ্তানও।

ম্যাশ নিজের ফেসবুক পেজে এক পোস্টে লিখেছেন, দারুণ শুরু! জয়ের কোনো বিকল্প ছিল না। আফগানরা শুরুটা করেছিল দুর্দান্ত। কিন্তু সাকিব বারবারই বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে এনেছে। মাঝখানে মিরাজের আঁটসাঁট বোলিংয়ে সঙ্গে পেস বোলারদের কম্বিনেশনে একের পর এক উইকেট নিয়ে বাংলাদেশ খেলা নিজেদের হাতেই রেখেছে। সাকিবের বোলিং রোটেশন থেকে শুরু করে ফিল্ড প্লেসিং, এসবের সঙ্গে নিজের বোলিং প্রমাণ করে সে কতটা প্রোঅ্যাক্টিভ। মাঠের ভেতরে চাপের সময়টাতেই নিজের সেরাটা সবসময় বের করে আনে ও।

বোলিংয়ে ৩ উইকেট ও ব্যাট হাতে ফিফটিতে ম্যাচসেরা হয়েছেন মেহেদী হাসান মিরাজ। তার প্রশংসা করতেও ভুললেন না ম্যাশ। লিখেছেন, মিরাজ বর্তমানে এই দলের সবচেয়ে বড় সম্পদ। দল তাকে যেভাবে চাচ্ছে, সেইভাবেই সে নিজের সেরাটা ঢেলে দিচ্ছে।

মাশরাফি আরও লিখেছেন, আবারও বলছি, বাংলাদেশের ফাস্ট বোলিং গ্রুপ এবার আমাদের স্বপ্নের ঘোড়া, তাদের ওপর নির্ভর করছে আমাদের বিশ্বকাপ ভবিষ্যৎ। ব্যাটিংয়ে ওপেনাররা রান করেনি ঠিক, তবে অ্যাপ্রোচ খারাপ ছিল না। এখনই তাদের নিয়ে খুব বেশি আলোচনা করাও ঠিক হবে না। সময়মতো যেদিন দরকার, ঠিক সেদিন জ্বলে উঠলেই চলবে। শান্ত যে এখন অনেক পরিণত ও দারুণ ফর্মে আছে, তার প্রমান আজকের ব্যাটিং। সময় নিয়ে ব্যাট করে খেলাটা নিজেদের করে নিয়েছে, যেটা আজকের দিনে বেশি প্রয়োজন ছিল।

অভিনন্দন বাংলাদেশ! দেখা হবে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড!!!

প্রসঙ্গত, ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট এসোসিয়েশন স্টেডিয়ামে শনিবার টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ৩৭ ওভার ২ বলে ১৫৬ রান তুলে অলআউট হয় আফগানিস্তান। সর্বোচ্চ ৪৭ রান এসেছে রহমানুল্লাহ গুরবাজের ব্যাট থেকে। ৩টি করে উইকেট শিকার করেছেন মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসান। রান তাড়ায় ৩৪ ওভার ৪ বলে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। টাইগারদের হয়ে হাফ সেঞ্চুরি পেয়েছেন মিরাজ ও নাজমুল হোসেন শান্ত।