ঢাকা বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

ম্যাচসেরা হয়ে সাকিবকে কৃতিত্ব দিলেন মিরাজ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৮ পি.এম, ৭ অক্টোবর ২০২৩
Link Copied!

প্রায় প্রতি ম্যাচেই উন্নতি করছেন মেহেদী হাসান মিরাজ। নিজেকে ধীরে ধীরে পুরোদস্তুর একজন অলরাউন্ডার হিসেবে গড়ে তুলছেন। শনিবার আফগানিস্তানের বিপক্ষে ধর্মশালায় এবারের বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচেও দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স করে জিতিয়েছেন বাংলাদেশকে।

৯ ওভার বোলিং করে ২৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন মিরাজ। ৩ নম্বরে ব্যাট করতে নেমে ৭৩ বলে ৫ চারে করেছেন ৫৭ রান। খুব স্বাভাবিকভাবেই ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন মিরাজই। বিশ্বকাপের প্রথম ম্যাচের সেরা খেলোয়াড় হওয়ার কৃতিত্ব মিরাজ দিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান আর টিম ম্যানেজমেন্টকে।

ম্যাচ শেষে মিরাজ নিজের ব্যাটিং আর বোলিং নিয়ে কথা বলেছেন। প্রথমেই তিনি বলেন, আমার জন্য এটা অসাধারণ এক মুহূর্ত। অতীতে আমি কঠিন পরিশ্রম করেছি। টিম ম্যানেজমেন্টকে কৃতিত্ব দিতে হবে।

মিরাজ এখানেই থামেননি। নিজের বোলিং নিয়ে তিনি বলেছেন, বোলিংয়ের সময় শুরুতে আমি একটু নার্ভাস ছিলাম। কিন্তু অধিনায়ক (সাকিব) আমাকে ঠিক জায়গায় বল ফেলতে বলেছেন এবং ধারাবাহিক থাকতে পরামর্শ দিয়েছেন। এটা আমাকে আত্মবিশ্বাস জুগিয়েছে। তাই অধিনায়ককে কৃতিত্ব দিতে হবে।

খুব বেশি দিন আগের কথা নয় যে মিরাজ লোয়ার অর্ডারে ব্যাট করতেন। কিন্তু সম্প্রতি তাকে ওপরের দিকে ব্যাট করাচ্ছে টিম ম্যানেজমেন্ট। এ নিয়ে মিরাজ বলেছেন, ব্যাটিংয়ে আমি বল ধরে ধরে খেলেছি। উইকেট কিছুটা টার্নিং ছিল। কিন্তু আমি উইকেটে থাকতে চেয়েছি।

ওপরের দিকে ব্যাটিং করা নিয়ে তিনি বলেছেন, আমি সব সময়ই ৮ নম্বরে ব্যাটিং করেছি। তাই টপ অর্ডারে ব্যাটিং করতে পারাটা আমার জন্য দারুণ এক সুযোগ। আমার মধ্যে সব সময়ই ভালো করার ক্ষুধা ছিল। তাই এখানে পারফর্ম করাটা আমার জন্য ছিল অসাধারণ এক মুহূর্ত।