ঢাকা শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

হামাসের রকেট হামলায় নিহত ২২ ইসরাইলি

আন্তর্জাতিক ডেস্ক,
প্রকাশিত: ১২:৩৪ পি.এম, ৭ অক্টোবর ২০২৩
Link Copied!

অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরাইলের দিকে একের পর এক রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এসব হামলায় এ পর্যন্ত ২২ ইসরাইলি নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরো পাঁচ শতাধিক। খবর আলজাজিরার।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ইসরাইলের জরুরি সেবা বিভাগ জানিয়েছে, হামাসের হামলা শুরু হওয়ার পর থেকে ইসরাইলের ভেতর অন্তত ২২ জন নিহত হয়েছে। ইসরাইলের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ৫৪৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার সকালে ইসরাইলকে লক্ষ্য করে এসব রকেট হামলা শুরু করে হামাস। হামলার প্রথম ২০ মিনিটেই ৫ হাজার রকেট ছোড়ার কথা জানিয়েছে হামাস। ফিলিস্তিনিদের এমন মুহুর্মুহু হামলার পরিপ্রেক্ষিতে দেশে যুদ্ধ পরিস্থিতি ঘোষণা করেছেন ইসরাইলি প্রধানমন্ত্রী।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ফিলিস্তিনি যোদ্ধারা ইসরাইলি সামরিক যান জব্দ করে তা গাজার দিকে নিয়ে যাচ্ছে। এ ছাড়া প্রায় ৪০ জনের মতো ইসরাইলি সেনাকে গ্রেফতার করেছে ফিলিস্তিনি যোদ্ধারা। এ অভিযানে হামাসের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে ফিলিস্তিনের আরেক স্বাধীনতাকামী সংগঠন ইসলামিক জিহাদ।

হামাসের অব্যাহত হামলার পরপর ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, ইসরাইলে যুদ্ধ পরিস্থিতি বিরাজ করছে। এ হামলার জন্য হামাসকে নজিরবিহীন মূল্য দিতে হবে।

এ ছাড়া হামাসকে পাল্টা জবাব দিতে গাজা উপত্যকায় বিমান হামলা শুরু করেছে ইসরাইলি বাহিনী। ইসরাইলি সেনাবাহিনী গাজা উপত্যকায় অন্তত দুটি বিমান হামলা চালিয়েছে বলে নিশ্চিত করেছে এএফপি।