ঢাকা শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

কলমের কণ্ঠস্বর ডেস্ক
প্রকাশিত: ৩:২৯ এ.এম, ১০ নভেম্বর ২০২৩
Link Copied!

গত নভেম্বর ৭, ২০২৩ রোজ মঙ্গলবার বরিশাল থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল বিডি ক্রাইম 24. কমসহ বেশ কয়টি অনলাইন নিউজ পোর্টাল এবং অনলাইন ভার্সনে এবং গত ৮/ ১১/ ২০২৩ ইং- রোজ বুধবার বরিশাল থেকে প্রকাশিত দৈনিক কলমের কন্ঠ ও ভোরের অঙ্গীকার পত্রিকায় উজিরপুরে শ্রমিকদল থেকে নেতাকর্মীদের পদত্যাগ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করেছেন। উক্ত সংবাদের প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা জানিয়েছেন উজিরপুরে শ্রমিকদল সভাপতি মোঃ সোলায়মান খান হাইয়ুম- গণমাধ্যমে যে তথ্য ভিত্তিতে সংবাদ প্রকাশ করেছেন তা সপূণ ষড়যন্ত্র এবং মিথ্যা উদ্দেশ্য মূলক আমাদের কমটির নেতারের হয়রানির জন্য সংবাদটি প্রকাশ করা হয়েছে।

এদিকে তাই ষড়যন্ত্র- হয়রানির বিষয় আমরা জেলার সিনিয়র নেতাদের বরাবর লিখিত ভাবে জানিয়েছি ১২/১০/২৩ ইং- রোজ বৃহস্পতিবার ব্যাখ্যা: সেখানে বলা আছে?

উজিরপুরে শ্রমিকদল সভাপতি মোঃ সোলায়মান খান হাইয়ুম, উজিরপুর উপজেলা শ্রমিক দলের বর্তমান সভাপতি এবং সাবেক উজিরপুর পৌর শ্রমিক দলের ০৬ বছর সভাপতির দায়িত্ব পালন করেছি। বিগত ৩০-০৪-২০২২ইং তারিখ উজিরপুর উপজেলা শ্রমিক দলের দায়িত্ব পাওয়ার পর থেকে অন্য পর্যন্ত বরিশাল জেলা শ্রমিক দলের এবং জেলা বিএনপি সকল প্রোগ্রামে উজিরপুর উপজেলা শ্রমিক দলের আমি সহ কয়েকশত নেতাকর্মী নিয়ে প্রোগ্রামে উপস্থিত হয়েছিলেন। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মুক্তির দাবীতে আন্দোলনে ভূমিকা পালন করে আসছেন। বিএনপির তথা গণতন্ত্র মুক্তি আন্দোলনে উজিরপুর উপজেলা বিএনপির সন্মানিত আহবায়ক এস. সরফুদ্দিন আহম্মেদ সান্টু ভাইয়ের নির্দেশে উজিরপুর উপজেলায় সকল প্রোগ্রামে উজিরপুর শ্রমিক দলকে সাথে নিয়ে অংশগ্রহণ করে আওয়ামী সন্ত্রাসিদের হামলার ও পুলিশি হয়রানী শিকার হয়েছেন। উজিরপুর উপজেলা বিএনপির বিরুদ্ধে একটি কুচক্রি মহল গভীর সড়যন্ত্র করে আছতেছে যাহার শিকার উজিরপুর উপজেলা শ্রমিক দলের নেতাকর্মীরা। এই কুচক্রি মহালের প্রচেষ্টায় বরিশাল জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মোঃ ছাইফুল ইসলাম ভাইয়ের সহযোগীতায় উজিরপুর উপজেলা শ্রমিক দলকে দ্বিখণ্ডিত করার লক্ষে বিগত ১৮-০৫-২০২৩ ইং তারিখ থ্রি-হুইলার শ্রমিক দল নামক একটি কমিটি জেলা শ্রমিক দল অনুমোদন দেয় যাহা উজিরপুর উপজেলা শ্রমিক দল অবগত নয়। বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের অন্য কোন উপজেলা/জেলা বা ইউনিয়নে আছে বলে আমার জানা নাই। আমরা মনে করি শুধু মাত্র উজিরপুর বিএনপির ক্ষতিসাধন করার জন্য কমিটি প্রদান করা হয়েছে। এর পরিপেক্ষিতে আমরা বেশ কিছুদিন যাবৎ বরিশাল জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত সভাপতির সাথে যোগাযোগ করিলে আমাদেরকে বলে আপনাদের নিয়ে আমরা বসব আজকাল করে ঘুরিয়েছেন। উক্ত বিষয় আমরা উজিরপুর উপজেলা বিএনপির সম্মানিত আহ্বায়কে যানাইলে জেলা বিএনপির সাথে যোগাযোগ করতে বলে আমরা জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড: আবুল কালাম শাহিন ভাইয়ের সাথে যোগাযোগ করিলে তিনি মুঠোকোনে আমাদের সম্মুখে জেলা শ্রমিক দলের সম্মানিত সাধারণ সম্পাদক মোঃ ছাইফুল ভাইকে অতিসত্তর বিষয়টি মিমাংশা করার জন্য বলেন এবং উজিরপুর উপজেলার বিএনপির সিনিয়র আহ্বায়ক এস.এম আলাউদ্দিন ভাইকে অবহিত করেন। ইহাতে জেলা শ্রমিক দলের সম্মানিত সাধারণ সম্পাদক ক্ষিপ্ত হয়ে বিগত ১৯-০৯-২০২৩ইং তারিখ একটি মিথ্যা বানোয়ান মনগড়া কিছু অভিযোগ দায়ের করে কারণ দর্শানোর একটি নোটিশ দাখিল করেন। আমরা বিগত ২০-০৯-২০২৩ ইং তারিখ উক্ত নোটিশের জবাব প্রদান করেছিলাম।

আমরা ষড়যন্ত্র- হয়রানির বিষয় কোন ভালো ও সঠিক সমাধান পাইনি । ইতি পূর্বে গত নভেম্বর ৭, ২০২৩ রোজ মঙ্গলবার বরিশাল থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল ষড়যন্ত্র- হয়রানির করার জন্য একটি সংবাদ প্রকাশ করছেন। আওয়ামী ঘরানার লোকজন দিয়ে বিএনপি সমর্থিত দলীয় নেতাকর্মীদের মারধর ও ভয়ভীতি প্রদর্শন, টাকার বিনিময়ে ইউনিয়ন শ্রমিকদলের কমিটি গঠন, স্বজনপ্রীতি, অসাংগঠনিক কার্যকলাপ করে দলে দ্বিধা বিভক্ত তৈরীকরণ সহ অসংখ্য অভিযোগের প্রেক্ষিতে বর্তমানে সভাপতি পদে না থেকেও নিজের সত্য অপরাধ ঢাকার জন্য তথা শ্রমিকদলকে ক্ষতি গ্রস্থ করার জন্য হাইয়ুম দলে দ্বিধা বিভক্তি ও গ্রুপিং- এ ব্যস্থ। এতে গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম ও দলীয় কার্যক্রম ব্যহত হচ্ছে। এবং স্থানীয় বিএনপি হাইয়ুমের প্রতি অসন্তোস প্রকাশ করে মোঃ সোলায়মান খান হাইয়ুম তার বিরুদ্ধে অভিযোগ এমন কোন ঘটনা ঘটেনি এবং সংবাদে বলা হয়েছে যে সব নেতাকর্মীরা পদত্যাগের কথা উল্লেখ করেছে ঐসব নেতাকর্মীরা তেনারা নিজেরাও জানেনা পদত্যাগের বিষয়। সব গুলো সাজানো নাটক আর এখানে টাকার খেলা দলের মান ক্ষুন্ন করার লক্ষ্য আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে কমিটির নেতারা। এমন কোনো কিছুই প্রতিবেদনে অভিযোগকারীর নাম উল্লেখ করা হয়নি। সংগৃহীত তথ্য-উপাত্তের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে। এখানে প্রতিবেদকের নিজস্ব কোনো বক্তব্য নেই। উক্ত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন এবং উদ্দেশ্য প্রণোদিত। সাংবাদিক ভাইদের ভুল তথ্য দিয়ে আমাদের উজিরপুরে শ্রমিকদলের কমিটির সকল সদস্যার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করিয়েছে। আমরা উক্ত মানহানিকর সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই
উজিরপুরে শ্রমিকদলের কমিটির সকল সদস্যার পক্ষে।
সভাপতি মোঃ সোলায়মান খান হাইয়ুম
তারিখ ০৮/১১/২০২৩ইং
আপনি পাঠিয়েছেন