ঢাকা শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

বিজয় দিবসে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সকল শ্রেণী পেশার মানুষের ঢল

কলমের কণ্ঠস্বর ডেস্ক
প্রকাশিত: ৬:৫৭ এ.এম, ১৬ ডিসেম্বর ২০২৩
Link Copied!

১৬ ডিসেম্বর, ২০২৩: দেশের ৫৩তম মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে স্বাধীনতা সংগ্রামের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সকল শ্রেণী পেশার মানুষের ঢল নেমেছে।
আজ সকালে সিলেট নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির শ্রেষ্ঠ সন্তানদের ফুলেল শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়। সকাল থেকেই সিলেট নগরীর চৌহাট্রাস্হ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকার সড়কে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনসহ সকল শ্রেণীপেশার মানুষ ফুল,ব্যানার ফেষ্টুন নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের উদ্দেশ্যে দলে দলে আসতে থাকেন। এতে পুরো এলাকা লোকে লোকারণ্য পরিণত হয়।
সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে প্রথমে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযোদ্ধা সংসদ। পরে একে একে সিলেট সিটি কর্পোরেশন, বিভাগীয় কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, এসপি আরআরএফ কমান্ডেন্ট, এসপি এপিবিএন শ্রদ্ধা জানান।
এরপর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ, বাসদ, ওয়ার্কার্স পার্টি, সাম্যবাদী দল, স্বেচ্ছা সেবকলীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামীলীগ, প্রেসক্লাব, সিলেট অনলাইন প্রেসক্লাব, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা), ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, চেম্বার অব কমার্স, সিলেট মেট্রোপলিটন চেম্বার, উইমেনস চেম্বার, সড়ক বিভাগ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, উদীচী শিল্পী গোষ্ঠী, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।
এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে সিলেটে জেলা ও উপজেলা প্রশাসন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী নানা কর্মসুচী আয়োজন করেছে। দিবসটি উপলক্ষে সিলেটের বিভিন্ন সরকারি দফতর,সিলেট সিটি কর্পোরেশন ভবন,শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,সিলেট মেডিকেল কলেজ, কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, নর্থ-ইস্ট ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ওসমানী মেডিকেল কলেজ, এমসি কলেজ, সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজসহ সকল সরকারি বেসরকারি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান সমুহ ও সিলেট মহানগরীর গুরুত্বপূর্ণ সড়ক ও পয়েন্টগুলোকে নানা রঙ্গে এবং আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। জেলখানা, এতিমখানা,হাসপাতাল গুলোতে বিশেষ খাবার পরিবেশন করা হয়।
দিবসটি উপলক্ষে সিলেটের স্থানীয়ভাবে প্রকাশিত দৈনিক পত্রিকা ও অনলাইন গণমাধ্যমে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে। বাংলাদেশ বেতার সিলেট আঞ্চলিক অফিস থেকে বিজয় দিবসে বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করছে।
এছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষে সিলেটের বিভিন্ন উপজেলা ও পৌর শহরসহ সর্বত্র সরকারি ও বেসরকারি উদ্যোগে নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালন করা হয়।