ঢাকা বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

ভোট গণনা শুরু

সময়ের বাংলা ডেস্ক
প্রকাশিত: ১০:২২ এ.এম, ৭ জানুয়ারি ২০২৪
Link Copied!

শেষ হল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। রোববার (০৭ জানুয়ারি) সকাল ৭টা থেকে দেশব্যপি শুরু হয় ভোটগ্রহণ, যা চলে বিকেল ৪টা পর্যন্ত। মোট ২৯৯ আসনের সংসদ সদস্য নির্ধারণে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এখন চলছে গণনা।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সাত ঘণ্টায় মোট ২৭ দশমিক ১৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম। রোববার (৭ জানুয়ারি) বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন (ইসি) ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

জাহাংগীর আলম বলেন, সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ঢাকা বিভাগে ২৫ শতাংশ, চট্টগ্রামে ২৭ শতাংশ, সিলেটে ২২ শতাংশ, বরিশালে ৩১ শতাংশ, খুলনায় ৩২ শতাংশ, রাজশাহীতে ২৬ শতাংশ, রংপুরে ২৬ শতাংশ, ময়মনসিংহে ২৯ শতাংশ ভোট পড়েছে। সেই হিসেবে গড়ে আটটি বিভাগে ২৭ দশমিক ১৫ শতাংশ ভোট পড়েছে।

এর আগে সকালে রাজধানীর ঢাকা সিটি কলেজ কেন্দ্রে নৌকা মার্কায় ভোট দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভোট দেয়ার আগে ৭টা ৫৫ মিনিটে ভোট কেন্দ্রে পৌঁছান তিনি। ভোট শুরু হওয়ার পর ঢাকা-১০ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদকে ভোট দেন শেখ হাসিনা। এদিন সারাদেশে দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণভাবেই শেষ হয়।