ঢাকা শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৩ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

ঐতিহাসিক জয় উদযাপন করতে রাস্তায় আফগানরা

admin
প্রকাশিত: ১০:২৩ পি.এম, ২৫ জুন ২০২৪
Link Copied!

সুপার এইটে নিজেদের শেষ ও তৃতীয় ম্যাচে বাংলাদেশকে ৮ রানে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে নাম লিখিয়েছে আফগানিস্তান। মোস্তাফিজকে আউট করে উল্লাসে ফেটে পড়ে আফগান ডাগআউট। ইতিহাস পড়া জয়ে অনেকেই চোখের পানি ধরে রাখতে পারেননি।

গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন
স্টেডিয়ামের দর্শকদের জয় উদযাপন চোখের সামনে দেখতে পেলেও পুরো দেশের মানুষের আনন্দ তখনও দেখতে পাননি রশিদ খান। কিন্তু দেশের মানুষ কিভাবে এই জয় করবে উদযাপন তা ভালোভাবেই ব্যাখ্যা করেছেন আফগান অধিনায়ক।

ম্যাচশেষে রশিদ খান বলেন, (আফগানিস্তানের মানুষের উদযাপন) এখনও দেখিনি। তবে আমি নিশ্চিত, দেশে ব্যাপক উদযাপন হবে। এটি আমাদের জন্য অনেক বড় অর্জন। সত্যি বলতে আমার কোনো ভাষা জানা নেই অনুভূতি প্রকাশের। পুরো দেশ অনেক গর্বিত হবে।

তিনি আরও বলেন, আমার মতে, সেমি-ফাইনালে খেলাটা দেশের তরুণদের জন্য অনেক বড় অনুপ্রেরণার উৎস হবে। আমরা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এর আগে সেমি-ফাইনাল খেলেছি। তবে এই পর্যায়ে কখনও করিনি। এমনকি সুপার এইটে ওঠাও আমাদের জন্য প্রথম ছিল। অবিশ্বাস্য অনুভূতি এটি।

এমন জয়ের উদযাপন বাড়ির মধ্যেই সীমাবদ্ধ রাখা সম্ভব না। তাই আফগানরা নেমে এলেন রাস্তায়। কাবুল, কান্দাহারের মতো বড় বড় শহরে বাস-গাড়ি চলারও কোনো উপায় ছিল না।