ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের আহবান নাছিমের

অনলাইন ডেস্ক:
প্রকাশিত: ৬:৫৭ এ.এম, ২৭ জুন ২০২৪
Link Copied!

সংসদ ভবন, ২৬ জুন, ২০২৪ : দুর্নীতিবাজ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের আহবান জানিয়েছেন সরকারি দলের সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম।
তিনি বলেন, ‘দুর্নীতিবাজ ব্যক্তি ও প্রতিষ্ঠান, সরকারি বা বেসরকারি যে কোনো দলের বা সংস্থার হোক না কেন তাদের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে।’
বাহাউদ্দিন নাছিম আজ জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের জাতীয় বাজেট সম্পর্কে সাধারণ আলোচনায় অংশ নিয়ে এ আহবান জানান।
গত ৬ জুন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ২০২৪-২৫ অর্থবছরের জন্য ৭,৯৭,০০০ কোটি টাকার জাতীয় বাজেট উপস্থাপন করেন। এটি বর্তমান সরকারের ১৬তম এবং দেশের ৫৩তম বাজেট।
ঋণ খেলাপিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে ভবিষ্যতে ঋণ খেলাপি কমাতে হবে উল্লেখ করে বাহাউদ্দিন নাছিম বলেন, ঋণ খেলাপি, অর্থপাচারকারী, ব্যাংক লুটেরা, দ্রব্যমূল্য বাড়ানোর সিন্ডিকেট চিহ্নিত করতে হবে। তাদের তালিকা প্রণয়ন করে জাতির সামনে উপস্থাপন করা প্রয়োজন। বিশেষ টাস্কফোর্স গঠন করে এই দুষ্টচক্র, সর্বগ্রাসী, স্বার্থান্বেষী চক্রের হাত থেকে দেশের জনগণকে রক্ষা করতে হবে।
তিনি বলেন, দেশের সব অর্জন হয়েছে আওয়ামী লীগ ও রাজনীতিবিদদের নেতৃত্বে। কিন্তু একটি কুচক্রী মহল, যারা সুদখোর বা বিদেশি প্রভুদের পা চাটা কুকুর তারা একটু সুযোগ পেলেই রাজনীতি ও রাজনৈতিক নেতৃত্ব কলুষিত করে দেশ পরিচালনার সেরা সন্তান হিসেবে নিজেদের প্রমাণ করতে গিয়ে বারবার দেশপ্রেমিক জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত হয়েছে।
বাহাউদ্দিন নাছিম বলেন, ‘দুর্নীতি দমন কমিশন, গণমাধ্যম এমনকি রাজনীতিবিদরা জাতীয় রাজস্ব বোর্ডের কর্মকর্তা মতিউর রহমানকে চিহ্নিত করতে না পারলেও একটি বোবাপ্রাণী ছাগল তাঁকে চিহ্নিত করেছে। এমন মতিউর আরও আছে কি না, যাদের ভবিষ্যতে ছাগল বা অন্য কোনো বোবাপ্রাণী চিহ্নিত করার আগে, সংশি¬ষ্ট সংস্থার দ্বারা চিহ্নিত করার প্রয়োজন।
দুর্নীতিবাজ কর্মকর্তাদের পক্ষে বিবৃতি দেয়ায় পেশাজীবী অ্যাসোসিয়েশনগুলোর সমালোচনা করে তিনি বলেন, বিবৃতির মাধ্যমে কর্মকর্তার দুর্নীতির দায় সংশি¬ষ্ট সংস্থাগুলো নিচ্ছে।