ঢাকা রবিবার, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

ছাতকের সোনালী বাংলা বাজারে মাকুন্দা নদীর তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ

সুনামগঞ্জ প্রতিনিধি:
প্রকাশিত: ৬:১২ পি.এম, ২৯ জুন ২০২৪
Link Copied!

সুনামগঞ্জের ছাতকের সোনালী বাংলা বাজারে মাকুন্দা নদীর তীরবর্তী নির্মানাধীন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। শুক্রবার সকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি), মো. আবু নাছির। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আব্দুল্লাহ আল- মামুন, ইউনিয়ন ভূমি উপ-সহকারী কমকর্তা (জাহিদপুর) আশিষ কুমার চক্রবর্তী।

জানা যায়, গত বছরের এপ্রিল থেকে উপজেলার সোনালী বাংলা বাজারে মাকুন্দা নদীর তীরবর্তী সরকারী জায়গা বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়াসহ অবৈধ স্থাপনা নির্মান কাজ শুরু করা হয়। খবর পেয়ে ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা (জাহিদপুর ) আশিষ কুমার চক্রবর্তী ঘটনা স্থল পরিদর্শন করেন ও অবৈধ স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করার জন্য বলা হয়। কিন্ত সেই সময়েও নিষেধ অমান্য করে অবৈধ স্থাপনা নির্মাণ কাজ চলমান রাখেন অবৈধ স্থাপনা নির্মাণকারীরা। পরবর্তীতে তৎকালীন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসলাম উদ্দিন ঘটনা স্থল পরিদর্শন করেন এবং লাল পতাকা টানিয়ে অবৈধ স্থাপনা নির্মান কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

গত বৃহস্পতিবার লাল পতাকা উপেক্ষা করে অদৃশ্য শক্তির বলে উক্ত সরকারী জায়গায় ফের নির্মান কাজ শুরু করেন সোনালী বাংলা বাজার পরিচালনা কমিটির লোকজন। খবর পেয়ে উপজেলা নির্বার্হী কর্মকর্তা গোলাম মোস্তফা মুন্নার নির্দেশে শুক্রবার সকালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু নাছির অবৈধ স্থাপনা উচ্ছেদের সত্যতা নিশ্চিত করেছেন।