ঢাকা শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দীপ্ত পায়ে সংগ্রাম-আন্দোলন এগিয়ে যাওয়ার নাম আওয়ামী লীগ : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক:
প্রকাশিত: ১২:৫০ এ.এম, ৩০ জুন ২০২৪
Link Copied!

ঢাকা, ২৯ জুন, ২০২৪: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দীর্ঘ সংগ্রাম, আন্দোলন, ঝড়, অন্ধকার, স্বৈরশাসনের বিরুদ্ধে দীপ্ত পায়ে এগিয়ে যাওয়ার নাম আওয়ামী লীগ। তিনি বলেন, বাংলাদেশের জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালনকারী প্রতিষ্ঠান আওয়ামী লীগ। ৭৫ বছর এই প্রতিষ্ঠানের বয়স। সকল সংগ্রাম, আন্দোলন, ঝড়, অন্ধকার, স্বৈরশাসনের বিরুদ্ধে দীপ্ত পায়ে এগিয়ে যাওয়ার নাম আওয়ামী লীগ। বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আজ শনিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে জীবনের জয় গান গাই। আমরা ধ্বংসস্তুপের ওপর দাঁড়িয়ে সৃষ্টির পতাকা উড়াই। আমাদের শিকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে। আমাদের জন্ম জনতার মাঝ থেকে। আমরা অস্ত্র উঁচিয়ে শেষ রাতে ক্ষমতা দখলকারী দল নই। জনগণকে নিয়ে মুক্তিযুদ্ধ করেছি বঙ্গবন্ধুর নেতৃত্বে। বিএনপির নতুন কর্মসূচির নাম ‘মেড ইন লন্ডন’ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের আন্দোলনে জোর নেই যতটা জোর মুখের বিষে। বিএনপির আন্দোলন দুই কুলের গাং। আওয়ামী লীগ এতে মোটেও বিচলিত নয়। বিএনপির নতুন কর্মসূচির নাম ‘মেড ইন লন্ডন’। বিএনপি আন্দোলন প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, বিএনপি বড় বড় কথা বলে। তাদের আন্দোলন ভুয়া। বিএনপিতে এখন আতঙ্কের নাম তারেক রহমান। মধ্যরাতে টেমস নদীর পার থেকে ফরমান আসে। একজন গেল, আরেকজন এলো, মধ্যরাতের ফরমান। তারেক রহমানের এ ফরমানে ফখরুল ইসলাম, গয়েশ্বর বাবু কোথায় যান? কেউ জানে না।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, এ দেশের যা কিছু অর্জন, যা কিছু এই দেশ পেয়েছে, সব আওয়ামী লীগের হাত ধরে। দেশের প্রতি ইঞ্চি মাটিতে আওয়ামী লীগের ছোঁয়া রয়েছে। তিনি বলেন, বাংলাদেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধু স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ দেশে বাংলাদেশ রূপান্তরিত হবে।
আওয়ামী লীগে কোনো আগাছা থাকলে, তা উপড়ে ফেলা হবে বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, আওয়ামী লীগ এই উপমহাদেশে সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল। আওয়ামী লীগে যদি কোনো আবর্জনা-আগাছা হাজির হয়, তবে তা আমরা উপড়ে ফেলব। আগাছামুক্ত আওয়ামী লীগ গড়ব। তিনি বলেন, লন্ডনে বসে বিএনপির দুর্নীতিবাজ চেয়ারম্যান দেশে অরাজকতা করছে। দেশে ফিরিয়ে এনে তার বিচার করতে হবে। দুর্নীতির বরপুত্ররা দুর্নীতির বিরুদ্ধে কথা বলে। দুর্নীতিবাজদের আমরা কখনোই আশ্রয়-প্রশ্রয় দিইনি, কখনোই দেব না।
মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমদ মন্নাফির সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও কামরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী কমিটির সদস্য শাহাবুদ্দিন ফরাজি ও সাঈদ খোকন প্রমুখ বক্তব্য রাখেন।