ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

পুলিশের বার্ষিক আজান ও ক্বিরাত প্রশিক্ষণ শুরু

অনলাইন ডেস্ক
প্রকাশিত: ৩:৪৪ এ.এম, ৮ জুলাই ২০২৪
Link Copied!

ঢাকা, ৭ জুলাই, ২০২: বাংলাদেশ পুলিশের বার্ষিক আজান ও ক্বিরাত প্রশিক্ষণ-২০২৪ শুরু হয়েছে।
রোববার রাজারবাগ কেন্দ্রীয় জামে মসজিদে প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (অতিরিক্ত আইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার।
পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের নির্দেশনায় বাংলাদেশ পুলিশের আজান ও ক্বিরাত প্রশিক্ষণ-২০২৪ শুরু হলো। পাঁচ সপ্তাহ মেয়াদী এ প্রশিক্ষণ পরিচালনা করবে আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা)। এতে প্রশিক্ষক হিসেবে থাকবেন স্বনামধন্য ক্বারী ও ইক্বরার সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারীসহ ইকরার অন্যান্য প্রশিক্ষকবৃন্দ। প্রশিক্ষণ কার্যক্রমের সার্বিক সহাযোগিতায় রয়েছে ডিএমপির কল্যাণ ও ফোর্স বিভাগ।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুগ্ম-পুলিশ কমিশনার (লজিস্টিকস) মোহাম্মদ জায়েদুল আলম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ সোহেল রানা। এসময় ডিএমপির কল্যাণ ও ফোর্স এবং লজিস্টিকস বিভাগের বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২৯ মার্চ ২০২৪ অনুষ্ঠিত ২০২৩ সালের বার্ষিক আজান ও ক্বিরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিজয়ীদের উচ্চতর প্রশিক্ষণের নির্দেশনা প্রদান করেন। তারই ধারাবাহিকতায় বিগত পাঁচ বছরে বাংলাদেশ পুলিশের আজান ও ক্বিরাত প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী ১৬ জনকে নিয়ে পাঁচ সপ্তাহ মেয়াদী এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।