ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

সংবাদ বিষয়ে সহযোগিতা বাড়াতে বাসস-সিনহুয়া-সিএমজি’র মধ্যে দুটি চুক্তি স্বাক্ষর

অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১০:৩২ পি.এম, ১০ জুলাই ২০২৪
Link Copied!

ঢাকা, ১০ জুলাই, ২০২৪: জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) আজ সিনহুয়া নিউজ এজেন্সি এবং চায়না মিডিয়া গ্রুপের (সিএমজি) সাথে খবর এবং তথ্যের বিষয়ে সহযোগিতা জোরদার করার লক্ষ্যে দুটি পৃথক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরের সময় বাসসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ এবং সিনহুয়া নিউজ এজেন্সি ও চায়না মিডিয়া গ্রুপের দায়িত্বশীল প্রতিনিধিরা নিজ নিজ পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
সমঝোতা স্মারকের অধীনে, বাসস এবং সিনহুয়া তাদের নিজ নিজ দেশীয় আইন এবং তাদের নিজস্ব নীতি অনুযায়ী সংবাদ ও তথ্যের ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা করবে।
এছাড়াও, সংবাদ সংস্থাগুলি পারস্পরিক বোঝাপড়া বাড়ানোর জন্য উচ্চ-পর্যায়ের সফর বিনিময় করবে এবং পারস্পরিক পরামর্শের মাধ্যমে এই ধরনের সফরের জন্য দ্বিপাক্ষিক সহযোগিতা চুক্তি প্রচারের বিষয়ে মতামত বিনিময় করবে।
চুক্তি অনুযায়ী, সিনহুয়া বাসস-এর সাথে বহুমাতৃক এবং বিস্তৃত সহযোগিতা পরিচালনা করবে, যার মধ্যে সংবাদ, তথ্য ও তথ্য পণ্যের আদান-প্রদানে সীমাবদ্ধ না থেকে সাংবাদিক, সম্পাদক এবং প্রযুক্তি বিশেষজ্ঞদের জন্য ব্যক্তিগত বিনিময়, প্রশিক্ষণ এবং সেমিনার পরিচালনা করবে।
বাসস এবং চায়না মিডিয়া গ্রুপ প্রযুক্তিগত আদান-প্রদান এবং সহযোগিতা বিশেষ করে মিডিয়া প্রযুক্তিতে উদ্ভাবন ও উন্নয়ন জোরদার করবে।