ঢাকা বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
বাংলাঃ ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আরবীঃ ১৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  1. Lead 1
  2. Lead 2
  3. অপরাধ
  4. অর্থনীতি
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আরো
  8. ইসলামিক
  9. কবিতা
  10. কৃষি সংবাদ
  11. খুলনা
  12. খেলাধুলা
  13. চট্টগ্রাম
  14. ছড়া
  15. জাতীয়

ফিটনেসবিহীন বাসের বিরুদ্ধে ট্রাফিক ওয়ারী বিভাগের অভিযান: ২৯১টি বাসের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ

অনলাইন ডেস্ক
প্রকাশিত: ১২:৩৪ এ.এম, ১১ জুলাই ২০২৪
Link Copied!

ঢাকা, ১০ জুলাই, ২০২৪ : যানজটকে সহনীয় মাত্রায় রেখে ঢাকা মহানগরবাসীর চলাচল নির্বিঘ্ন করতে সাঁড়াশি অভিযান চালাচ্ছে ডিএমপির ট্রাফিক ওয়ারী বিভাগ।
ট্রাফিক-ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমাম বাসসকে জানান, গত এক সপ্তাহে ট্রাফিক ওয়ারী বিভাগ মামলা, রেকার এবং আটকসহ মোট ২৯১টি বাসের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে। বর্তমানে ৩১টি বাস ডাম্পিং গ্রাউন্ডে আটক আছে।
মোহাম্মদ আশরাফ ইমাম জানান, ওয়ারী বিভাগের মধ্য দিয়ে প্রায় ২৫০টি ব্যানারের বাস যাতায়াত করে। অনেক বাসের ফিটনেস ও রোড পারমিট নেই। আবার এক রুটের বাস অন্য রুটে যাতায়াত করে। এই অবস্থা থেকে পরিত্রাণের লক্ষ্যে সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে।
তিনি আরও বলেন, সায়দাবাদ, যাত্রাবাড়ী ও ধোলাইপাড়’র সকল বাস কাউন্টার ম্যানেজারদেরকে ফিটনেস আছে এরকম সকল বাসের তালিকা দেওয়ার জন্য নোটিশ দেয়া হয়েছে। ফিটনেসবিহীন বাসগুলোর বিরুদ্ধে স্থায়ীভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।
ডিসি ট্রাফিক ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফ ইমাম’র নেতৃত্বে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক ওয়ারী) সুলতানা ইশরাত জাহানের টিম এই অভিযান পরিচালনা করছে বলে জানা গেছে।